অনলাইন জন্ম নিবন্ধন যাচাই করার নিয়ম | Verification of Birth Registration

জন্ম নিবন্ধন যাচাই  Birth Certificate Check
জন্ম নিবন্ধন যাচাই Birth Certificate Check

এখন খুব সহজেই অনলাইনে ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নম্বর দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করে জানতে পারবেন আপনার সকল তথ্য। তথ্যে ভুল থাকলে তা সংশোধন করে নেয়া জরুরী।

অনেকে গুগলে সার্চ দিয়ে জানতে চাচ্ছেন কোড দিয়ে Jonmo Nibondhon যাচাই করার নিয়ম সম্পর্কে। জন্ম নিবন্ধন নাম্বার ছাড়াও নাম দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করা যায়। তবে, আজকে আমরা জানবো অনলাইনে নম্বর দিয়ে কিভাবে Birth Certificate online check করবেন। (NID BD)

১৭ ডিজিটের নম্বর দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করার জন্য জন্ম নিবন্ধনটি অনলাইন ভার্সন হতে হবে। যাদের জন্ম নিবন্ধন অনলাইনে নাই, তারা জন্ম নিবন্ধন নম্বর দিয়ে Birth certificate check করতে পারবেন না।

যদি অনলাইনে আপনার জন্ম নিবন্ধন তথ্য না আসে, বুঝতে পারবেন আপনার জন্ম নিবন্ধন অনলাইন করা নেই। আর জন্ম তথ্যে কোন ভুল থাকলে যত তাড়াতাড়ি সম্ভব জন্ম নিবন্ধন সংশোধন করে নেয়া প্রয়োজন।

সর্বশেষ আপডেট ও সহযোগিতার জন্য WhatsApp যোগ দিন

WhatsApp ChannelJoin WhatsApp
Facebook PageFollow on Facebook

নম্বর দিয়ে জন্ম নিবন্ধন যাচাই | Birth Certificate Check করুন

কোড নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন যাচাই করতে প্রথমে ভিজিট করুন https://everify.bdris.gov.bd ওয়েবসাইট। এখানে আপনার জন্ম নিবন্ধন ১৭ ডিজিটের কোড নম্বর লিখুন এবং জন্ম তারিখ লিখুন। ক্যাপচার উত্তর লিখে Search বাটনে ক্লিক করে জন্ম নিবন্ধন যাচাই করতে পারবেন।

কোড নাম্বার দিয়ে জন্ম নিবন্ধন চেক করার জন্য নিচের ধাপ গুলো অনুসরণ করুন:

#ধাপ ১ : জন্ম নিবন্ধন ওয়েবসাইটে everify.bdris.gov.bd প্রবেশ করুন

আপনার মোবাইল বা কম্পিউটার থেকে ব্রাউজার ওপেন করে গুগলের এড্রেস বা সার্চ বারে লিখুন everify.bdris.gov.bd এবং Enter করুন। অথবা সরাসরি এই লিংকে জন্ম নিবন্ধন যাচাই ক্লিক করে প্রবেশ করুন।

#ধাপ ২ : Jonmo Nibondhon সনদ Verification করুন

ওয়েবসাইটে প্রবেশ করার পরে নিচের ছবির মত একটি পেইজ পাবেন। এখানে ১ম ঘরে আপনার জন্ম নিবন্ধনের ১৭ ডিজিটের কোড নম্বরটি লিখুন। এরপর জন্ম তারিখ লিখুন এভাবে সাল-মাস-দিন (YYYY-MM-DD)। গাণিতিক ক্যাপচার উত্তর লিখুন এবং Search বাটনে ক্লিক করুন।

জন্ম নিবন্ধন যাচাই | Birth Certificate Check
জন্ম নিবন্ধন যাচাই | Birth Certificate Check

আপনার জন্ম নিবন্ধন নম্বর সঠিক থাকলে ও তথ্য অনলাইনে থাকে সনদের বিস্তারিত তথ্য দেখতে পাবেন।

আপনি চাইলে অনলাইন থেকে জন্ম নিবন্ধন সনদ অনলাইন কপি প্রিন্ট করে নিতে পারবেন। কম্পিউটার থেকে Ctrt+P বাটন চাপলে প্রিন্ট করার অপশন দেখতে পাবেন। Printer অপশন থেকে Save as PDF সিলেক্ট দিয়ে ইউনিয়ন পরিষদ জন্ম নিবন্ধন সনদ ডাউনলোড করতে পারবেন।

ক্যাটাগরিজন্ম নিবন্ধন
নতুন জন্ম নিবন্ধনBirth Certificate Application
জন্ম নিবন্ধন সংশোধনCorrection of Birth Registration
জন্ম নিবন্ধন ডাউনলোডBirth Certificate Download
হোমপেজGovtBD

6 responses to “জন্ম নিবন্ধন যাচাই”

  1. Mehedi Avatar

    20011018112005237

  2. Abdus S Nasser Avatar
    Abdus S Nasser

    Dear Sir,
    I lost my daughter’s Birth Registration Certificate and the 17 digit Birth Registration Number (BRC). How can I find her 17 digit Birth Registration Number? Please advise.

    1. GovtBD Avatar

      Please follow the post. I think it will be helpful for you.
      https://govtbd.info/birth-certificate-lost/

  3. Abdus S Nasser Avatar
    Abdus S Nasser

    Thanks for the reply.
    We went to the link, but they ask for 17 digit Birth Registration Number (BRN) to apply for a copy of the Birth Certificate. Our main inquiry is ‘how to find her 17 digit Birth Registration Number (BRN)’. Do you know the way?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *